| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল সীমান্তে হত্যাকাণ্ডের ঘটনায় বিএসএফের প্রতি তীব্র নিন্দা ইসলামী ছাত্র আন্দোলনের


সীমান্তে হত্যাকাণ্ডের ঘটনায় বিএসএফের প্রতি তীব্র নিন্দা ইসলামী ছাত্র আন্দোলনের


রহমত নিউজ     04 September, 2024     07:18 PM    


মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ১৬ বছর বয়সী স্বর্ণা দাস নামে এক কিশোরীকে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। সেই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ। 

আজ বুধবার (৪ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে অবিলম্বে ভারতীয় আগ্রাসন বন্ধের দাবি ও সীমান্তে হত্যকাণ্ডের তীব্র নিন্দা জানায় ইসলামী ছাত্র আন্দোলন। 

যৌথ বিবৃতির ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি নূরুল বশর আজিজী ও সেক্রেটারি জেনারেল মুনতাছির আহমাদ বলেন, পৃথিবীর ইতিহাসে অন্য কোন সীমান্তে এত হত্যাকাণ্ড সংঘটিত হয় না যা ভারত বাংলাদেশের ওপর হত্যাকাণ্ড চালায়। নেতৃবৃন্দ বলেন, ভারত বাংলাদেশের ওপর শুধু পানি আগ্রাসন নয় সীমান্তে গুলি করে মানুষ হত্যার ষড়যন্ত্রে ও লিপ্ত হয়েছে। এমন ন্যাক্কারজনক হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।‌

নেতৃবৃন্দ বলেন, সীমান্ত হত্যাকাণ্ড বন্ধে বিএসএফ তার ওয়াদা রাখেনি। সীমান্তে ধারাবাহিক হত্যা ভারতের ভালো প্রতিবেশীর পরিচয় নয়। অবিলম্বে ভারতীয় হাইকমিশনারকে ডেকে সীমান্তে হত্যাকাণ্ডের জবাবদিহিতা ও এহেন নৃশংসতা বন্ধের বন্দোবস্ত নিশ্চিতের আহ্বান জানান।